Top Ad

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করুন কোনো সফটওয়্যার ছাড়াই।

 বর্তমান ইন্টারনেটের যুগে অধিকাংশ লোকই ইন্টারনেট ব্যবহার করছেন। ইন্টারনেট ব্যবহারকারী এবং যারা ব্যবহার করছেন না তারা প্রায় প্রত্যেকেই ইউটিউব এর সাথে পরিচিত। কি নেই ইউটিউবে? এখানে আপনি পাবেন সব ধরনের ভিডিও ক্লিপ। যারা ইউটিউব থেকে ভিডিও দেখেন তারা অনেকেই এই ভিডিওগুলি ডাউনলোড করে রাখেন। এজন্য বিভিন্ন সফটওয়্যার ব্যবহার করে থাকেন। এখন আপনি কিভাবে সফটওয়্যার ছাড়াই ইউটিউব ভিডিও ডাউনলোড করবেন তা শিখবেন। চলুন শুরু করা যাক। 
১) প্রথমে আপনাকে ইউটিউব এ যেতে হবে বা চালু করতে হবে। এবার আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেটি চালু করুন। এরপর উপরের Address Bar এ যে লিঙ্কটি বা URL টি দেখা যাচ্ছে যেমন: http://www.youtube/....................(এখানে আপনার ভিডিওটির নাম থাকবে)। এবার এই লাইনটির প্রথমে চলে যান। নিচের ছবিতে দেখুন।




২) এবার আপনি http://www. লেখাটি মুছে (ডিলিট করে) SS লিখুন। এরপর এন্টার (Enter) চাপুন। 
এরপর নিচের ছবির মতো দেখতে পাবেন। 
 ৩) এখন ভিডিওটি আপনি যে ফরমেট এ ডাউনলোড করতে চান তা সিলেক্ট করে ডাউনলোড এ ক্লিক করুন। 
অনেক সময় দেখতে পারেন আপনি ভিডিও ফরমেট সিলেক্ট করার পর ডাউনলোড এ ক্লিক করার আগেই ডাউনলোড শুরু হয়ে যাবে। 
<<<<<<<<<<<<<<< টিপস টি পড়ার জন্য আপনাকে ধন্যবাদ  >>>>>>>>>>>>>>>
মোঃ সোহেল সিকদার। 
**********************************************************************************


একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ

  1. ধন্যবাদ এমন সুন্দর পোস্ট করার জন্য। আমি অনেক দিন ধরে এই রকমের একটি পোষ্ট খুঁজছিলাম। আপনার এই পোস্ট অনেক উপকারে আসবে আমার বিশ্বাস। এর আগেও একটা টিপস্ পেয়েছিলাম। এই টিপসইটও অনেক উপকারী। যার দরকার হবে দেখতে পারেন। আবারো লেখককে ধন্যবাদ না দিয়ে পারছি না। তবে এরকম আরো একটি লেখা পড়েছিলাম ।। এখানে> http://muktomoncho.com/archives/456

    উত্তরমুছুন